কক্সবাজার, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

মহেশখালীতে অস্ত্র ও গুলি সহ ৩ সন্ত্রাসী গ্রেফতার

মহেশখালী উপজেলার কালারমারছড়া অভিযান চালিয়ে তিনজন আলোচিত ডাকাতকে আটক করেছে কোষ্টগার্ড। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ। বুধবার দিবাগত রাত ২ টা থেকে ভোর সকাল পর্যন্ত অভিযান চালানো হয়।

আটকরা হলেন, উপজেলার কালারমারছড়া ইউনিয়নের উত্তর ঝাপুয়া গ্রামের মছলম বাহাদুরের পুত্র জেল ফেরত রাকিবুল হাসান রুবেল (৩৫),আজগর আলী (৪২) ও মোঃ রিদুয়ান (৩৯)। অভিযান টের পেয়ে অল্পের জন্য রক্ষা পেয়ে ইসমাইল হোসাইন প্রকাশ আপালাসহ তাদের কয়েকজন সহযোগী পালিয়ে গেলে তিন ডাকাত কোষ্টগার্ডের কব্জায় ধরা পড়ে।

অভিযানের সময় তাদের কাছ থেকে ১টি আগ্নেয়াস্ত্র, ২টি এক নলা বন্দুক, ৬টি কার্তুজ এবং বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।
স্থানীরা জানান, আটক তিনজনসহ ১৫/২০ জনের সদস্য নিয়ে একটি বিশাল ডাকাত গ্রুপ দিনের বেলায় বিভিন্ন ব্যবসা বানিজ্য করে থাকলেও রাতে বেলায় যেন তাঁদের পূর্ব পুরুষের পেশা ডাকাতি। দীর্ঘদিন পর হলেও ডাকাত দলের মুল হোতাদের কয়েকজন আটক হওয়ায় স্বস্তি প্রকাশ করেন।

বুধবার (৯ অক্টোবর) কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এই তথ্য জানান। তিনি জানান, মহেশখালী কালারমারছড়া ঝাপুয়া বাজার সংলগ্ন এলাকায় ডাকাত দলের সদস্যরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এই সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড পূর্ব জোনের একটি দল এ অভিযান চালায়।

অভিযানের সময় তাদের কাছ থেকে ০১টি আগ্নেয়াস্ত্র, ০২টি একনলা বন্দুক, ০৬টি কার্তুজ, ০৩টি রামদা এবং ০২টি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়। আটককৃতদের মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থার জন্য মহেশখালী থানার ওসি কাইছার হামিদ আটকের বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন

পাঠকের মতামত: